ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ২২ ২০১৯,


শিরোনাম
যতদিন বেঁচে থাকি আপনাদের সেবা করে যাবো: ডা.এম,এ তাহের     বঙ্গবন্ধু পরিষদ জাপান শাখার কমিটি অনুমোদিত     কচুয়ায় শিলাস্থান একতা সমাজ সেবা ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরন     বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ:চাঁদপুর জেলা কমিটি গঠন-সভাপতি আরফাদ আহমেদ হিমেল,সম্পাদক এস,এম, সারোয়ার     কচুয়ায় বিশিষ্ট সমাজ সেবক মরহুম শামছুল হক প্রধানের মাগফিরাতের জন্য দোয়া কামনা     দারোগার প্রতি অভিমান, দারোগার প্রতি ভালোবাসার টান     নতুন আশার উপদেষ্টা বিশিষ্ট শিক্ষানুরাগী মো: নুরুল ইসলাম মাষ্টার কে সাংবাদিক দের পক্ষ থেকে অভিনন্দন     নতুন আশার উপদেষ্টা সম্পাদক নির্বাচিত মোহাম্মদ নুরুল ইসলাম মাষ্টার     পহেলা বৈশাখের ইতিহাস :জুয়েল তরফদার     বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ কেন্দ্রীয় কমিটি গঠন    

সম্পাদকীয়

সংবাদ প্রতিনিধি | ১২:৪৩ মিঃ, আগস্ট ২৭, ২০১৭



একটি দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থার প্রাণকেন্দ্র সংসদ। ১৬ কোটি মানুষের দেশ এই বাংলাদেশ। বিশ্বের ঘনবসতিপূর্ণ শ্যামল ছায়া পরিবেষ্টিত উন্নয়নশীল দেশ, দীপ্ত সম্ভাবনার দেশ বাংলাদেশ। এদেশের মানুষের টান মামাটির সাথে। শাসন ব্যবস্থার প্রাণকেন্দ্র যদি হয় পার্লামেন্ট, তাহলে সেদেশের পার্লামেন্টের কার্যক্রমও চলে মা-মাটিমানুষের টানে। এ টান উন্নয়নের টান। এ উন্নয়ন জীবন-জীবিকা ও পরিবেশের মানোন্নয়ন। রক্তক্ষয়ী সংগ্রামে অর্জিত স্বাধীনতা আর সার্বভৌম রক্ষায় দৃঢ় বলিয়ান দেশের প্রতিটি নাগরিক। কৃষকের ঘামে ঝরা সোনালী ফসল, কুমারের অক্লান্ত শ্রমে নকশার বুনিয়াদ, মাঝির খেয়া পাড়ের দোতানা, জেলের রৌদ্রজলে ভেজা রুপালী মাছের ঝলকানী, শ্রমিকের শক্ত হাতের শৈল্পিক নগর মানচিত্র, নারী মাতার রেশমী হাতের বুননে বিশ্ব মাত, যুবকের কঠোর পরিশ্রমে বৈদেশিক মুদ্রার সমাহার, এসবই বাংলাদেশের দামাল সন্তানদের স্বনির্ভর সোনালী বাংলা গড়ার প্রত্যয়। দেশের প্রান্তিক মানুষের অক্লান্ত পরিশ্রম ও হৃদয়ে লালিত স্বপ্নকে উদ্ভাসিত ও উৎসাহিত করতেই দ্য পার্লামেন্ট ফেইসএর পথচলা। প্রতিটি নাগরিকের জীবন যাত্রার মান তথা খাদ্য-বস্ত্র-বাসস্থান-শিক্ষা-চিকিৎসাসহ মানসম্মত জীবিকা নির্বাহ নিশ্চিতকরণে আইন প্রণয়ণসহ বাস্তবায়ন তরান্বিত করণে কাজ করে পার্লামেন্ট। দেশের সমগ্র অঞ্চলের জনপ্রতিনিধিগণ নিজ এলাকার জনসম্পৃক্ততামূলক সমস্যা চিহ্নিতকরণসহ উন্নয়ন কাজ পার্লামেন্টে উপস্থাপন করার মাধ্যমে জনকল্যাণ সাধনে নিয়োজিত থাকে। এলাকাভিত্তিক সমস্যাগুলো সংসদে উপস্থাপন থেকে তৃণমূল অঞ্চলে কাজের পরিধি, ব্যাপ্তি ও বাস্তবায়ন প্রক্রিয়া বিশ্লেষণসহ বাস্তবিক পর্যালোচনামূলক প্রতিবেদন প্রকাশ ও প্রচারে কাজ করার প্রত্যাশা রাখে দ্য পার্লামেন্ট ফেইস। জনপ্রতিনিধিরা প্রান্তিক মানুষের জন্য কি কি কাজ কিভাবে বাস্তবায়নের তদারকি করছে, উত্থাপিত কাজের আইনগত ব্যাখা কীরকম, জনসাধারণের উপর লাভজনক প্রভাব কতটুকু তার বিশ্লেষণধর্মী প্রতিবেদন প্রকাশনা দ্য পার্লামেন্ট ফেইস। নগর ছাড়িয়ে গ্রাম, গ্রাম ছাড়িয়ে প্রত্যন্ত অঞ্চল অবধি উন্নয়ন কাজকে ইতিবাচক দৃশ্যে পাঠক ও দর্শকদের নজরে আনতে মূল্যবান শ্রম দিতে চায় দ্য পার্লামেন্ট ফেইস।

আমাদের লক্ষ্য এই জার্নালের মাধ্যমে পাঠক সমাজ উন্নয়ন কাজের জবাবদিহিতার জায়গাটি পরিষ্কার উপলব্ধি করতে সক্ষম হবেন। জনগণ তাদের নিজ এলাকা ও সম্পদের ব্যবহার মূল্যায়নে সচেতন হবেন যেমন তেমনি জনপ্রতিনিধি নির্বাচনেও দায়িত্বশীলতার পরিচয় ঘটাতে পারবেন। প্রান্তিক জনগণ নিজ এলাকার উন্নয়ন কাজের তদারকীসহ মূল্যায়ন করতে সচেতন হবেন, নিজেদের সার্বজনীন সমস্যাগুলো চিহ্নিতকরণ ও করণীয় অভিজ্ঞতা বিনিময়সহ মূল্যবান মতামত জনসমাজে প্রকাশের সুযোগ পাবেন।

দ্য পার্লামেন্ট ফেইস দেশের সকল নির্বচনী এলাকা নিয়ে উন্নয়ন কাজের ইতিবাচক দৃশ্যপট তৈরিতে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করে। সাংসদদের উন্নয়ন কাজের স্রোতধারায় প্রান্তিক মানুষের দোড়গোড়া  স্নাত করতে কাজ করবে এই জার্নালটি। পাশাপাশি দেশের প্রত্যেক সাংসদ তাদের উন্নয়ন কাজের দালিলিক কাগজ হিসাবে সংরক্ষণ করতে পারবেন এটি এবং নির্বাচনী ইশতেহার ও প্রচারকার্যে গ্রহণযোগ্যভাবে কাজে লাগাতে পারবেন।

মাননীয় প্রধানমন্ত্রীর “উন্নয়নের গণতন্ত্র” চর্চ্চাকে এগিয়ে নিতে দেশের প্রতিটি কন্সটিটিউশনের জনকল্যাণমূলক কাজ গতিশীলকরণ এবং প্রান্তিক জনগোষ্ঠীর ঘরে পৌঁছে দিতে ভূমিকা পালনে দৃঢ় প্রত্যয়ী দ্য পার্লমেন্ট ফেইস। জনকল্যাণমূলক কাজের ক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিতকরনে ফলোআপ ফিচার ও প্রতিবেদন প্রচার-প্রকাশের মাধ্যমে দেশবাসি তথা দেশসেবায় কাজ করতে প্রত্যাশি দ্য পার্লামেন্ট ফেইস।

“দ্য পার্লামেন্ট ফেইস” মুদ্রণ ও অনলাইন দুটো মাধ্যমেই জনসেবা করার লক্ষ্য নিয়ে কাজ করতে প্রত্যয়ী। প্রিয় মাতৃভুমির সকল দেশপ্রেমিক নাগরিকের নৈতিক সমর্থন ও সহযোগিতা আমাদের পথচলাকে সাচ্ছন্দ করবে। সুপ্রিয় পাঠক এবং দর্শকদের আর্শিবাদে সুন্দর ও সার্থক হবে আমাদের মুল্যবান শ্রম ও সাধনা। আপনাদের সমর্থন আমাদের পাথেয়।





Designed & Developed by TechSolutions BD