ঢাকা, মঙ্গলবার, জুলাই ১৬ ২০১৯,


শিরোনাম
যতদিন বেঁচে থাকি আপনাদের সেবা করে যাবো: ডা.এম,এ তাহের     বঙ্গবন্ধু পরিষদ জাপান শাখার কমিটি অনুমোদিত     কচুয়ায় শিলাস্থান একতা সমাজ সেবা ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরন     বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ:চাঁদপুর জেলা কমিটি গঠন-সভাপতি আরফাদ আহমেদ হিমেল,সম্পাদক এস,এম, সারোয়ার     কচুয়ায় বিশিষ্ট সমাজ সেবক মরহুম শামছুল হক প্রধানের মাগফিরাতের জন্য দোয়া কামনা     দারোগার প্রতি অভিমান, দারোগার প্রতি ভালোবাসার টান     নতুন আশার উপদেষ্টা বিশিষ্ট শিক্ষানুরাগী মো: নুরুল ইসলাম মাষ্টার কে সাংবাদিক দের পক্ষ থেকে অভিনন্দন     নতুন আশার উপদেষ্টা সম্পাদক নির্বাচিত মোহাম্মদ নুরুল ইসলাম মাষ্টার     পহেলা বৈশাখের ইতিহাস :জুয়েল তরফদার     বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ কেন্দ্রীয় কমিটি গঠন    

মিয়ামা কুমিকোকে বাংলাদেশে বিনিয়োগ করতে আহব্বান

নিজস্ব প্রতিনিধি | ০৯:১৮ মিঃ, ফেব্রুয়ারি ২০, ২০১৮



শুভ সকাল । ছবিটি আমরা দেখলে সহজে বুঝতে পারি একটা যাত্রীবাহী বাস কিন্তু জাপানিজ নাগরিক মিয়ামা কুমিকোর (Miyama Kumiko)এর কাছে এটা আতংক।সবার মনে প্রশ্ন জাগতে পারে কারন কি?

তিনি বাংলাদেশেকে ভালবাসেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মহান নেতা হিসেবে জানেন।

 বঙ্গবন্ধুর আত্মজীবনী জানার কৌতুহল ছিলো  তার বেশি।
সেই সুবাধে ২০ বৎসর আগে জামালপুর নয়া পাড়ার অধিবাসী আলোচিত তরুন সমাজ সেবক,  জুলফিকার আলী জুয়েল তরফদার এশিয়ান গ্রেম্স  উপলক্ষে জাপানে গেলে পরিচয় হয়  মিয়ামা কুমিকোর  সাথে।
  তার পর প্রেম ভালবাসা বিয়ে ইত্যাদি.......।

জুয়েল তরফদার এর পরামর্শে তিনি বাংলাদেশে এক সময় গাড়ীর ইনপোর্টের  ব্যবসা করতে আগ্রহী হন। ২ ডজন বাস ও জামালপুর টু ঢাকা এবং বিভিন্ন রোডে Kumiko International নামে চালু করেন ।

 চাদাবাজিদের দৌরাত্ব ,প্রতারনা ও ব্লাকমেইলিং  একের পর এক  প্রতারনা শিকার হয়ে  মিয়ামা কুমিকো  অনেকটাই বাংলার অসব্য মানুষের  প্রতি আত্মবিশ্বাস কমে যায়।

 পরে কয়েক কোটি টাকা লোকসান দিয়ে অনেক বড় অভিজ্ঞতা অর্জন করে উক্ত ব্যবসা ছেড়ে দেন।
তাহা এই  অভিজ্ঞতা থেকে এই প্রতিবেদক  জানান - বাংলাদেশে বড় ধরনের ব্যবসা করতে হলে অনেক লোকের সাথে পরিচিতি থাকতে হবে, এমনকি রাজনৈতিকবীদের সাথেও ।

কেননা রাজনৈতিকবীদ  নাম ভাংঙ্গিয়ে অনেকে দালালি করে । আর সেই দালালরা অত্যান্ত ভয়ংকর। তারা সমস্যার সমাধান করে দিবে বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে নিজকে বড় রাজনৈতিক নেতা বলে দাবী করে।

দেশের ভাবমূর্তি নষ্ট করে বিদেশী বিনিয়োগকারীদের নিরউৎসাহী করে । বাংলাদেশের অধিবাসি   জাপান থাকা রত  কথিত লম্পট,  দালাল নেতার কবলে পড়েছিলেন তিনি।

 নিজেকে   বড়  নেতা  পরিচয় দিয়ে সমস্যা সমাধান করে দিবে বলে অনেক টাকা হাতিয়ে নেন জুয়েল তরফতার ও মিয়ামা কুমিকোর কাছ থেকে।

  বাংলাদেশর শত মানুষের বিশ্বাস জাপান Eiko Co Ltd ও Ali co Ltd  Group এর প্রেসিডেন্ট মিয়ামা কুমিকো আবার ও বাংলাদেশে বড় ধরনের বিনিয়োগ করবেন। 
  

মিয়ামা কুমিকো দীর্ঘ দিন বাংলাদেশ আওয়ামীলীগ কে ভালোবাসলেও এবার আনুষ্ঠানিক ভাবে  পদ বহন করছেন। 

  মিয়ামা কুমিকোর  কোম্পানীতে প্রায়ই শতাধিক বিদেশী লোক কাজ করে জীবিকা নির্বাহ করছেন ।উৎসাহ,সহযোগিতা ও নিরাপত্তার আশ্বাস পেলে স্বামীর  ভালোবাসার প্রতি শ্রদ্ধা রেখে , বঙ্গবন্ধু  সোনার বাংলাদেশে থেকে জনবল নিয়োগ দিতে ইচ্ছুক  তার কম্পানিতে ।

 উল্লেখ্য  বাংলাদেশ আওয়ামীগ জাপান আহ্বায়ক কমিটির সন্মানিত আহ্ববায়ক জুলফিকার আলী জুয়েল তরফদার এর  সহধর্মিনী ও আহ্ববায়ক কমিটির সিনিয়র সদস্য  তিনি ।

 মিয়ামা কুমিকো  সকলের কাছে সহযোগিতা ও দোয়া কামনা করেছেন । তবে নতুন করে বাংলাদেশ  ও মানুষের জন্য ভাল কিছু করতে চান তিনি 

মিয়ামা কুমিকো হাজারও সালাম, এত প্রতারনার  শিকারের পরও বাংলাদেশের মানুষকে নিয়ে ভাবার জন্য।

বাংলাদেশী শিক্ষিত তরুনদের বিশ্বাস  মিয়ামা কুমিকোর সহযোগিতায় পাল্টে যেতে পারে আমাদের  ভাগ্য।  আমরা আপনাকে অভিনন্দন জানাই।  আমরা আপনার  প্রতি বিশ্বাস রাখি আপনি নতুন করে বাংলাদেশে বিনিয়োগ শুরু করবেন।  অসহায় মানুষের ভাগ্যের চাকা পরিবর্তন করতে আপনার একান্তা সহযোগিতা  কামনা করছি।  পরিশেষে আপনার জন্য অনেক দোয়া ও শুভ কামনা রইলো।





Designed & Developed by TechSolutions BD